কি কি নতুন উপসর্গ নিয়ে হাজির হয়েছে করোনার দ্বিতীয় ঢেউ? দেখে নিন একনজরে

0
195
ইমেজ সোর্স - গুগল

কলমে কলকাতা ডেস্ক – ঠিক একবছর আগেই মারাত্মক ভাইরাস করোনার কারনে বিপর্যস্ত হয়েছিল প্রায় গোটা বিশ্ব। দীর্ঘ কয়েকমাস করোনা ভাইরাসের সাথে লড়াই করার পর নতুন বছরের শুরু থেকেই আসতে আসতে অনেকটাই প্রভাব হ্রাস পেতে শুরু করেছিল করোনার। কিন্তু ফের ভয় ধরাচ্ছে করোনা। বিগত বেশ কয়েকদিন ধরে আরও মারাত্মক আকার ধারন করেছে করোনা। ইতিমধ্যেই ভারতের বেশ কিছু রাজ্য করোনা সংক্রমণের ক্ষেত্রে নতুন রেকর্ড করতেও শুরু করে দিয়েছে। ইতিমধ্যেই মাস খানেক পর ফের এক দিনে একলক্ষর ওপর সংক্রমণ ছরাল পর পর চার দিন। ইতিমধ্যেও বিশেষজ্ঞরা এবং চিকিৎসকরা সতর্ক করেছেন সাধারন মানুষকে। চিকিৎসকরা জানিয়েছেন করোনার দ্বিতীয় ঢেউ এও আগের মতন জ্বর, সর্দি কাশি, গা হাতপায়ে ব্যাথার মতো উপসর্গ লক্ষ্য করা যাচ্ছে। তার সাথে দেখা যাচ্ছে আরও বেশ কিছু উপসর্গ। চলুন দেখে নেওয়া যাক কি সেই নতুন উপসর্গ,

See more

করোনার এই দ্বিতীয় ঢেউতে অনেক ক্ষেত্রে দেখা যাচ্ছে আক্রান্ত ব্যাক্তির হজম ক্ষমতায় ব্যাঘাত ঘটাচ্ছে এই ভাইরাস। যার ফলে ডায়েরিয়া, বমি ভাব, পেটে ব্যাথা, গা গোলানো প্রভৃতি সমস্যা দেখা দিচ্ছে।

এছারাও অনেক সময় করোনা আক্রান্ত ব্যাক্তির চোখ লাল হয়ে ফুলে যাচ্ছে। অনেক সময় চোখ দিয়ে খালি জল গরাছে।

অনেক সময় করোনা আক্রান্ত ব্যাক্তির বুকে কফ, সর্দি জমে যাচ্ছে। যার ফলে গলার স্বর ও কাশির আওয়াজের পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে।

এছারাও করোনার দ্বিতীয় ঢেউ এ আক্রান্ত ব্যাক্তিদের অনেক সময় স্রবন ক্ষমতা হ্রাস পাচ্ছে।

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here