মহিলাকে দুবার করোনার ভ্যাকসিন দিয়ে ফেললেন নার্স, কেন এই গাফিলতি? উঠছে প্রশ্ন?

0
18

কলমে কলকাতা ডেস্ক – একজন মহিলাকেই দুবার করোনার ভ্যাকসিন দিয়ে দেওয়ার মারাত্মক অভিযোগ উঠলো এক নার্সের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে কানপুরের দেহাত জেলার একবারপুর অঞ্চলের একটি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। পরিবারের অভিযোগ নার্সটি ফোন এ কথা বলতে বলতে দুবার ভ্যাকসিন দিয়ে দেন এক মহিলাকে। আর এই খবর পরিবারের লোক জানতেই চরাও হন ওই নার্স সহ আধিকারিক ও মুখ্য চিকিৎসকের ওপর।

See more

জানা যাচ্ছে বছর ৫০ এর কমলেস কুমারি এদিনই করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নিতে এসেছিলেন। মারহাউলী প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ভ্যাকসিন নিতে গেলে সেখানে কর্তব্যরত নার্স অর্চনা তাকে ভ্যাকসিন দেন। আর এখানেই ঘটে বিপত্তি। জানা যাচ্ছে ওই নার্স তখন ফোনে কথা বলতে বলতে এক বারের জায়গায় দুবার ভ্যাকসিন দিয়ে দেয় ওই মহিলাকে। ভ্যাকসিন নেওয়া ওই মহিলার পরিবারের অভিযোগ, নিজের ভুল স্বীকার না করে ওই নার্স আবার চরাও হন ওই মহিলার ওপরই ।

সেই সময় দুবার ইঞ্জেক্সন দেওয়ার কারনে ওই মহিলাতির হাত ব্যাপক ভাবে ফুলে যায়। যদিও সেরকম গুরুতর কোন অসুস্থতার কথা জানা যায়নি। কিন্তু এখানে উতছে নানা প্রশ্ন। যেখানে এই অভাবনীয় ভুলের জন্য একটি মানুষের জীবন পর্যন্ত চলে যেতে পারে সেই রকম ভুল একজন নার্স কি করে করে। মানুষ জীবন বাঁচাতে জাদের কাছে যায় তারায় যদি এমন মারাত্মক ভুল করে তাহলে মানুষ কাকে ভরসা করবে? যদিও এই গাফিলতির দায় নিতে নারাজ স্বাস্থ্য বিভাগ। জেলা আধিকারিক জানান ক্ষতিয়ে দেখা হচ্ছে এই বিষয়টি।

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here