স্কুল শিক্ষকদের জন্য সুখবর দিলো হাইকোর্ট

0
85

সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলের শিক্ষকদের জন্য দারুন সুখবর দিলো কলকাতা হাইকোর্ট। এতদিন পর্যন্ত সরকারি স্কুলের শিক্ষকরা পেতেন এই সুবিধা। কিন্তু এবার থেকে সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুল গুলো পেতে চলেছর এই সুবিধা। এতদিন পর্যন্ত সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলের শিক্ষক শিক্ষিকাদের পদোন্নতির কোন সুযোগ সুবিধা ছিলোনা। কিন্তু এবার থেকে সরকারি শিক্ষক -শিক্ষিকাদের মতো ৮,১৬ ও ২৫ বছর অন্তর গ্রেড পে র নির্দেশ দিল হাইকোর্ট।

See more

বঙ্গের সরকারি কর্মচারীরা ৮, ১৬ ও ২৫ বছর সম্পন্ন হলে একটি করে অতিরিক্ত ইনক্রিমেন্ট সহ পরবর্তী স্কেলে উন্নীত হন। এবার হাইকোর্টের নির্দেশ সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলগুলির শিক্ষক শিক্ষকরাও পাবেন এই সুবিধা। যার ফলে স্বভাবতই আশাবাদী স্কুলের কর্মচারীরা। 

সরকারি ভাষায় এই সুবিধা টিকে সংক্ষেপে ক্যাস বলে । সরকারি স্কুলের শিক্ষকদের গ্রেড পে ৮ বছর পর হয় ৫৪০০ টাকা,১৬ বছর পর হয় ৬৬০০ এবং ২৫ বছর পর বেড়ে হয় ৭৬০০ টাকা। সেখানে সরকারি সাহায্য প্রাপ্ত স্কুল গুলির পিজি শিক্ষকদের গ্রেড পে তে কোন পরিবর্তন হয়না। তাদের গ্রেড পে ৪৮০০ টাকাতেই থাকে। আর পাস গ্র্যাজুয়েট শিক্ষকদের ১৮ বছর পর ৪১০০ টাকা থেকে বেড়ে ৪৪০০ টাকা হয়। আর এই বৈষয়ময়তার বিরুদ্ধেই আদালতে মামলা করেছিল ‘ অল পোস্ট গ্র্যাজুয়েশন টিচার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন’। আর এদিন সেই মামলার ই রায় দিলো হাইকোর্ট।

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here