পর্ণ হাব সহ আরও কিছু পর্ণ ওয়েবসাইট বন্ধের নির্দেশিকা সরকারের,দেখে নিন বিষদে

0
1560
image source - google

কলমে কলকাতা ডেস্ক – থাইল্যান্ড সরকার পর্ণ হাব বন্ধের নির্দেশিকা জারি করার পর থেকেই ক্ষোভে ফুতছে সেই দেশের মানুষ। এদিন থাইল্যান্ড সরকার পর্ণ হাব সহ ১৯০ টি পর্ণ ওয়েবসাইট বন্ধের নির্দেশিকা জারি করেন। তার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় সে দেশের মানুষ ক্ষোভ উগড়ে দিচ্ছেন। প্রতিবাদ শুরু করে দিয়েছেন নেটিজেন দের একাংশও। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে #SAVEPORNHUB হ্যাস ট্যাগটি।

See more

চলতি বছরের জুলাই থেকেই থাইল্যান্ডের পরিস্থিতি উত্তপ্ত হয়ে আছে। প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবীতে সচ্ছার হয়েছেন বিরোধীরা। তারা সংবিধানের সংশোধন চান শীঘ্রই। আর সাথে সাথে যে সব বিক্ষভকারিরা গ্রেপ্তার হয়েছে অবিলম্বে তাদের মুক্তি চান। এমন অবস্থায় দেশ ব্যাপী জরুরি অবস্থা চালু করে দেন ১৫ ই অক্টোবর সে দেশের সরকার। এতে আরও উত্তপ্ত হয় পরিস্থিতি। যাতে ঘি ধালে সরকারের কিছু নিষেধাজ্ঞা। যার মধ্যে পর্ণ হাব ব্যান ও একটি অন্যত্ম বিষয়।

প্রসঙ্গত, ২০১৯ সালেও পর্ণ হাব দেখার তালিকায় প্রথম ২০ তে ছিল থাইল্যান্ড। স্বভাবতই এই নিসেধাজ্ঞার ফলে অবাক অনেকেই। নেটিজেন দের মতে দেশের সাধারন মানুষ কি দেখবে সেটার ওপর হস্তক্ষেপ করার অধিকার সরকারের নেই। সেটি একমাত্র দেশের মানুস্রাই ঠিক করবে। তার এরুপ ব্যাবহারের ফলে যারা তাকে সমর্থন করতে তাদেরকেও হারাবে। ইতিমধ্যেই ট্রেন্ডিং এ চলে এসেছে #savepornhub হ্যাসট্যাগ টি।

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here