দেশে ফের ভয়ঙ্কর হচ্ছে করোনা পরিস্থিতি, স্বীকার কেন্দ্রের

0
36
ইমেজ সোর্স - গুগল

কলমে কলকাতা ডেস্ক – বিগত বছরের প্রায় প্রথম দিক থেকেই করোনা পরিস্থিতি শুরু হয়েছিল। ক্রমেই তা ভয়ঙ্কর আকার নিয়েছিল গোটা দেশে। কিন্তু চলতি বছরের শুরু তে করোনার প্রভাব অনেকটাই কমতে শুরু করেছিল এবং ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছিল জনজীবন। কিন্তু দেশের বিভিন্ন জায়গায় ফের ভয়ঙ্কর আকার নিতে শুরু করেছে করোনা ভাইরাস।

See more

এদিন কেন্দ্র সরকারের নীতি আয়োগের ডঃ ভিকে পাল বলেন, ‘দেশে মহামারীটির প্রভাব বেড়েছে। আগেই সতর্কতা প্রদান করা হয়েছিল যে পরিস্থিতিটিকে প্রশ্রয় দেওয়া উচিত নয়।’

এদিকে ফের করোনা পরিস্থিতি উদ্বেগজনক হয়ে ওঠাই প্রধানমন্ত্রী আগামী বৃহস্পতিবার সব রাজ্যের মুখ্যমন্ত্রী দের নিয়ে একটি বৈঠক ডেকেছেন। এর আগেও ১৭ ই মার্চ ভার্চুয়াল বৈঠক করেছিলেন সব রাজ্যের মুখ্যমন্ত্রী দের নিয়ে। তবে আগামী বৃহস্পতিবারের বৈঠকে টীকা করন নিয়েও ফের আলোচনা হবে বলে জানা যাচ্ছে।

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে দেশে। যার জেরে প্রায় প্রতিদিন ৯০ হাজারের উপর মানুষ আক্রান্ত হচ্ছে এমনকি কাল সেই সংখ্যাটা ১ লাখ ছারিয়ে যায়। এখনও পর্যন্ত মহারাষ্ট্রের পরিস্থিতি সব থেকে উদ্বেগ জনক। মহারাষ্ট্রে এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা দারিয়েছে ৩.২৩ লক্ষ।

কর্মীবর্গ, গণ অভিযোগ এবং পেনশন মন্ত্রকের তরফে থেকে টীকাকরন সঙ্ক্রান্ত একটি নির্দেশিকা জারি করা হয়েছে। যেখানে বলা হয়েছে ৪৫ বছর বয়সের উরধের মানুষকে টীকা দেওয়া হচ্ছে । এছারাও মাস্ক পরে বেরোতে হবে সব সময়। এবং নাগরিকদের আরও সচেতন হতে হবে করোনা ভাইরাস প্রতিরোধ করতে।

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here