চিনা অ্যাপ বন্ধ করলেই কি বীর শহিদদের প্রান ফিরে আসবে? বিতর্কিত মন্তব্য সোহমের!

0
75
Image-Google

সঙ্গীতা চৌধুরী– সীমান্ত যুদ্ধ সংক্রান্ত পরিস্থিতির ফলে সম্প্রতি কেন্দ্র সরকার ৫৯ টি চাইনা অ্যাপ ভারতে নিষিদ্ধ ঘোষণা করেছেন। টিকটক এর মতো একটি জনপ্রিয় অ্যাপ থেকে অনেক ভারতীয় তারকা বিপুল অর্থ রোজগার করতেন। জাতীয় স্বার্থে তারা এই সিদ্ধান্তকে সমর্থন করলে ও টিকটক ব্যান হওয়ার ফলে তাদের যে অর্থনৈতিক ক্ষতির সম্মুখীন হতে হয়েছে একথা অনস্বীকার্য। সাধারণ মানুষ থেকে টিকটক তারকা দের পাশাপাশি নানারকম সেলিব্রিটিরাও টিকটক অ্যাপ ব্যবহার করতেন।

See more

তাদের মধ্যে টলিউডের নুসরত ও মিমি অন্যতম।এনারা দুজনেই টিকটকে বেশ জনপ্রিয় ছিলেন। কিন্তু টিক টক বন্ধের পর এই পরিপ্রেক্ষিতে প্রতিক্রিয়া দেওয়ার ক্ষেত্রে মুখে কার্যত কুলুপ এঁটেছেন যাদবপুরের সাংসদ তথা অভিনেত্রী মিমি চক্রবর্তী। তার সাফ জবাব-টিকটক এর থেকেও আলোচনা করার মত অনেক গুরুত্বপূর্ণ জিনিস এই দেশে রয়েছে। অর্থাৎ টিকটক নিয়ে আলোচনা করে তিনি সময় নষ্ট করতে চান না।

টিকটক নিয়ে আলোচনা করার মত গুরুত্ব টুকুও যখন দিতে চাইছেন না মিমি অপরদিকে অভিনেত্রী নুসরাত এই ক্ষেত্রে বেশ সরব হয়ে উঠেছেন। জাতীয় স্বার্থে তিনি এই সিদ্ধান্ত কে সমর্থন করলেও টিকটক তারকাদের রোজগার যাওয়া নিয়ে প্রশ্ন ও তুলেছেন। নুসরাত এই প্রসঙ্গে বলেছেন-“অন্যান্য সোশ্যাল মিডিয়ার মতোই টিকটক আমার কাছে একটি প্ল্যাটফর্ম ছিল।

যার মধ্য দিয়ে আমি ভক্তদের সাথে সংযোগ রাখতাম।যদি দেশের স্বার্থে এই অ্যাপ বন্ধ করা হয় তাহলে আমি তাতে সম্পূর্ণ সমর্থন করছি। কিন্তু অনেক মানুষই এই টিকটক অ্যাপের সাহায্যে রোজগার করতেন তারা কাজ হারালেন। তাদের নিয়ে সরকার এখন কী ভাবছেন?প্রধানমন্ত্রীর চীন সফর থেকেই বা আমরা কী পেয়েছি?এটা একেবারেই হঠকারী সিদ্ধান্ত!
যে সকল মানুষের রুজি-রুটির চীনা দ্রব্য আমদানি রপ্তানির সাথে জড়িত তারাই বা এখন কী করবেন?”এরকমভাবে কার্যত সরব হন জনপ্রিয় এই অভিনেত্রী তথা সংসদ।

অভিনেত্রী পাশেই এবার দাঁড়ালেন অপর টলি অভিনেতা।টিকটক ইস্যুতে এবার নুসরাতের পাশে দাঁড়ালেন সোহম। সোহম তৃণমূল যুব কংগ্রেসের কো-অর্ডিনেটর।মেদিনীপুরের এক দলীয় কর্মসূচিতে যোগদান দিয়ে‌ গতকাল সোহম বলেন-“চীনা অ্যাপ বর্জন করলেই কি শহীদরা জীবিত হয়ে ফিরে আসবেন?”

এভাবেই টিকটক ইস্যুতে নুসরাতের পাশে দাঁড়ান সোহম।

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here