সামাজিক দূরত্ব বজায় রাখতে তৈরি হল অভিনব ‘সোশ্যাল ডিসটেন্সিং শ্যু’!!

0
259

ক্রমশ বাড়ছে করোনা সংক্রমণ। কিন্তু বাড়িতে আর কতদিন বসে থাকা যায়। বাইরে বেরোতে হবে। কাজে যোগ দিতে হবে। কিন্তু এইসব করতে গেলে সামাজিক দূরত্ব মেনেই করতে হবে। কিন্তু  এই সোশ্যাল ডিসটেন্সিং বজায় রাখা সহজ নয়। আর সেই কথা ভেবেই দূরত্ব বজায় রাখার জন্য তৈরি করা হয়েছে এক ধরণের জুতো।

Pic source-Google
See more

এক অভিনব উপায় কাজে লাগিয়ে সমাধান বের করেছেন রোমানিয়ার এক জুতো তৈরির কারিগর। পায়ে পায়ে সামাজিক দূরত্ব বজায় রাখতে তিনি বানিয়ে ফেলেছেন প্রায় আড়াই ফুট (২৯.৫৩ ইঞ্চি) লম্বা জুতো! এই জুতো পরে দু’জন মুখোমুখি দাঁড়ালে প্রায় দেড় মিটার দূরত্ব তৈরি হবে। অর্থাৎ, প্রায় ৫৯ ইঞ্চি (প্রায় ৫ ফুট) দূরত্ব তৈরি হবে ওই দু’জনের মধ্যে।

সাইজ হিসাবে বলতে গেলে এটি ৭৫ নম্বর সাইজের জুতো। পথে-ঘাটে বেরিয়ে সামাজিক দূরত্ব বজায় রাখার একেবারে মোক্ষম দাওয়াই! যিনি এই বিশেষ জুতো বানিয়েছেন তাঁর নাম গ্রেগর লুপ (Grigore Lup)।

Pic source-Google

বিশেষজ্ঞরা মনে করছেন দেড় মিটার দূরত্ব করোনা সংক্রমণ থেকে বাঁচার জন্য যথেষ্ট। আর এই নতুন জুতো পায়ে দিয়ে মুখোমুখি দু’জন দাঁড়ালে দেড় মিটার দূরত্বই তৈরি হয়। ফলে সামজিক দূরত্ব বজায় রাখতে সক্ষম এই জুতো। দেখতে অদ্ভূতরকম হলেও এই জুতোর বেশ চাহিদাও নাকি তৈরি হয়েছে।

ইতিমধ্যেই করোনা সংক্রমণ থেকে বাঁচতে মাস্ক, ফেস শিল্ড রয়েছে। কেউ কেউ আবার ব্যবহার করছে ছাতা যাতে ভীরের মাঝে দূরত্ব বজায় থাকে। আর এবার এল এই অভিনব সোশ্যাল ডিসটেন্সিং শ্যু।

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here