ফেসবুকে লাগামছাড়া পোস্ট, ডেকে পাঠালো পুলিশ, চাপে শেষে ক্ষমা চাইল নোবেল!

0
20489

কিছুদিন আগেই সা রে গা মা পা এর দৌলতে বিশাল নাম কামিয়েছিল বাংলাদেশের গায়ক নোবেল। সা রে গা মা পা তে বেশীরভাগ এপিসোডে তাকে প্রাধান্য দেওয়া হয়েছিল। অনেক এপিসোডের বেস্ট বলেও তাকে ঘোষণা করা হয়। ফাইনালেও যায় সে। তারপর তাকে তৃতীয় বলে ঘোষণা করা হয়।

See more

এবার ভারতের প্রধানমন্ত্রী কে নিয়ে কুরুচিকর মন্তব্য করে বসলো নোবেল। একটি ফেসবুক পোস্ট এর সম্প্রতি নরেন্দ্র মোদিকে টার্গেট করে এবং তার সম্পর্কে কিছু কুরুচিকর মন্তব্য করে যেটি বর্তমানে বিতর্কের ঝড় তুলে দিয়েছে।

Facebook post of Nobleman

RAB-এর পাশাপাশিই কিছু দিন ধরে নোবেলকে পর্যবেক্ষণ করছিল বাংলাদেশ পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের। এ দিন নোবেল-কে র‍্যাব ২ কার্যালয়ে ডাকা হয়। সোশ্যাল মিডিয়ায় এমনতর কাণ্ড তিনি কেন ঘটান? এই প্রশ্নেরই উত্তর র‍্যাবের তরফে থেকে নোবেলের কাছে জানতে চাওয়া হয়। আর সেই প্রশ্নের উত্তরে নোবেল জানান, এই সবই আসলে একটি গানের ‘মার্কেটিং পলিসি’।

র‍্যাবের কর্তা মনির জামান আরও বললেন, “গায়কের নিজস্ব ফেসবুক পেজ Noble Man থেকে সম্প্রতি যা বলেছেন, তা আসলে নোবেলের নতুন গান তামাশা-কে প্রোমোট করার জন্য। কাউকে ব্যাক্তিগত ভাবে আঘাত করার কোনও উদ্দেশ্য ছিল না।

কিন্তু নিজের প্রোমোশনের জন্যে কেন একজন কিভাবে দেশের প্রধানমন্ত্রী কে নিয়ে ট্রোল করবে সেটা নিয়ে উঠেছে প্রশ্ন! কিভাবে একজন শিল্পী ওপর এক দেশের প্রধানমন্ত্রী কে নিয়ে খারাপ কথা বলেও নিশ্চিন্তে বাড়িতে বসে আছে সেটা নিয়েও উঠেছে প্রশ্ন!

এরপরও যদি কেউ নোবেলের কথায় দুঃখ পেয়ে থাকেন, তাহলে তিনি ক্ষমাপ্রার্থী। আমাদের কাছে ঠিক এই কথাই বলেছেন নোবেল। আমরা র‍্যাব ২ এর পক্ষ থেকে ওঁকে ডেকেছিলাম। একবার ডাকতেই স্বেচ্ছায় আমাদের কাছে ওঁর বক্তব্য তুলে ধরেছেন।’

নোবেলের এই পোস্টের পর ভারত জুড়ে উঠেছে নিন্দার ঝড়! ভারতে নোবেল যে ব্যান করা হোক এই নিয়েও সোশ্যাল মিডিয়ায় উঠেছে রব। সব শেষে তার ক্ষমা চাওয়ার মাধ্যমেও তিনি সম্পূর্ণ ভাবে নত হন নি বলেও খোভ প্রকাশ করছে সবাই।

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here