আর্থিক দিক দিয়ে লাভবান হতে শুক্রবার অবশ্যই করুন এই পুজো!!

0
1845
ছবি-গুগল

সঙ্গীতা চৌধুরী– আমরা সকলেই জানি যে বৃহস্পতিবার হল লক্ষী বার। বৃহস্পতিবার নারায়ণের ও বার। সাই বাবার ভক্তরা ও বৃহস্পতিবার উপোস করেন‌।

See more


এই কারণে সপ্তাহের মধ্যে বৃহস্পতিবার কে অত্যন্ত শুভ বলে মনে করা হয়।বলা হয় সপ্তাহের মধ্যে যদি কেউ বৃহস্পতিবার দিন উপোস করে তাহলে লক্ষীনারায়ন তার প্রতি কৃপা করেন।বৃহস্পতিবার লক্ষী ও নারায়ণের পূজা করলে সংসারের মঙ্গল হয় ,গৃহে শান্তি ফিরে আসে। কিন্তু শুনলে অবাক হবেন বৃহস্পতিবার এর পাশাপাশি শুক্রবার টিও সপ্তাহের মধ্যে অত্যন্ত তাৎপর্যপূর্ণ একটি দিন। শুক্রবার ও যদি কেউ দেবী লক্ষ্মীর আরাধনা করা যায় তাহলে সুখ সমৃদ্ধি লাভ হয় কিন্তু এই‌কথা অনেকেই জানেন না।

শুক্র আমাদের দাম্পত্য জীবনকে নিয়ন্ত্রণ করে থাকে। শুক্রবার যদি আপনি মন থেকে লক্ষী আরাধনা করেন তাহলে আপনার দাম্পত্য জীবন সুখের হবে। এর সাথে 108 বার হরে কৃষ্ণ মহা মন্ত্র জপ করুন।

বলা হয়ে থাকে শুক্রবার কোন এয়োস্ত্রীকে বৈবাহিক জীবনের সামগ্রী দিলে শুক্র দোষ থেকে মুক্তি পাওয়া যায়। এই সামগ্রির মধ্যে পড়ে সিঁদুর, লাল চুড়ি, লাল শাড়ি, টিপ ইত্যাদি।

এছাড়া শুক্রবার যদি আপনি শিবলিঙ্গে দুধ জ্বাল দিয়ে ওম নমঃ শিবায় মন্ত্র টি রুদ্রাক্ষের মালা তে 108 বার জপ করেন তাহলে আপনার অর্থ সম্পত্তি লাভ হবে।

শুক্রবার কোন গরিব মানুষকে যদি সাদা কাপড় দান করেন সেটা অত্যন্ত ভালো এর ফলে শুক্র দোষ কেটে যায়। শুক্রবার মা লক্ষ্মী কে ক্ষীর ও‌ মিছরি ভোগ দিতে বলা হয়। এরপরে এই ভোগ আপনি কোন বালিকা মেয়েকে খাওয়ান। এতে আপনার সংসারে শান্তি বজায় থাকবে। মনে রাখবেন বালিকা মেয়েটির বয়স অবশ্যই যেন 7 বছরের কম হয়। এতে আপনার ব্রত ফলপ্রসূ হবে।

তবে ব্যক্তিভেদে যে কোনো ব্রতর ফল ই ভিন্ন ভিন্ন হয়। কারণ কোন মানুষ যদি সমস্ত ব্রত পালন করেন অথচ তার মনের মধ্যে যদি শুচিতা না থাকে তাহলে কোন ব্রতর ফল ই তিনি লাভ করতে পারবেন না। তাই সবার আগে অন্তর থেকে যাবতীয় বিদ্বেষ রাগ ও হিংসা কে দূর করুন। তারপর ব্রত করুন, এতে‌ সংসারের মঙ্গল হবে।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here