৩৪৪ জন ক্ষুদে পড়ুয়াকে অপহরণ জঙ্গিদের, দুশ্চিন্তায় পরিবার

0
8
ইমেজ সোর্স - গুগল

কলমে কলকাতা ডেস্ক – ৩৪৪ জন পড়ুয়াকে অপহরণ করে পরিবারের মানুষদের চিন্তায় ফেলেদিয়েছিল জঙ্গি সংগঠন। ঘটনাটি নাইজেরিয়ার। অবশেষে সকলকে স্বস্তি দিয়ে মুক্তি পেল ওই পড়ুয়ারা। যদিও এখনো দুশ্চিন্তা যায়নি। কারণ আদৌ বোঝা সম্ভব হচ্ছে না আর কোন পড়ুয়া সেখানে আটকে আছে কিনা। গোটা ঘটনার দায় স্বীকার করে নিয়েছে বোকা হারাম নামে এক জঙ্গি সংগঠন।

See more

ঘটনাটি ঘটেছে নাইজিরিয়ার ক্যাটসিনা প্রদেশের কঙ্কারা শহরে। যদিও এই অঞ্চলে এই ঘটনা নতুন নয়। এর আগেও ঘটেছে এরকম ঘটনা। ২০১৪ সালেও ২৭৬ জন পড়ুয়াকে অপহরণ করেছিল এই বোকা হারাম জঙ্গি সংগঠন ই।

স্বাভাবিক ভাবেই এই ঘটনার জেরে চিন্তায় ছিলেন পড়ুয়াদের পরিবারের সকলেই। কিন্তু অবশেষে স্বস্তি ফিরেছে তাদের। যদিও উদ্ধার হওয়া পড়ুয়ারা এখনো পর্যন্ত বাড়ি পর্যন্ত পৌঁছায়নি। তাদের সম্পুর্ন মেডিক্যাল পরীক্ষা করিয়েই ফেরানো হবে বাড়িতে। যদিও এখনো কোন পড়ুয়া সেখানে আটকে আছে নাকি সেকথা জানা যাচ্চেনা। জানা যাচ্ছে সরকারের সাথে বোঝাপড়া হওয়ার পর ওই জঙ্গি সংগঠন ওই পড়ুয়াদের জঙ্গলের মধ্যে ছেড়ে দিয়ে যান।

যদিও আফ্রিকার এই ঘনবসতি পূর্ণ অঞ্চলে আগা গোড়ায় অপরাধের মাত্রা সবচেয়ে বেশি। এছাড়া এখানে জঙ্গি সংগঠন ও বেশ সক্রিয়। যদিও সাধারণ নাগরিক এ ব্যাপারে সরকারের গাফিলতির কথায় তুলে ধরেন।

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here