রাজ্য জুড়ে ৬০০ কমিউনিটি কিচেনে রোজ সাত লাখ মানুষের পেট ভরাচ্ছে বামেরা…

0
350

সারা পৃথিবীতে করোনাভাইরাস তার থাবা বসিয়েছে! সাড়া বিশ্বে প্রায় ৮লাখ মানুষ এর কবলে। ভারতেও র সংখ্যা প্রায় ৩ লাখের কাছাকাছি। এর জন্যে বহু মানুষ আজ কর্মহীন হয়ে পড়েছে। কারর একবেলা আবার কারোর প্রায় না খেয়েই দিন কাটছে।

See more

এমতবস্থায় সরকার সহ নানান সংস্থা মানুষের পাশে দাঁড়িয়েছে। খাবার এবং প্রয়োজনীয় সামগ্রী নিয়ে তাদের পাশে হাসিমুখে দাঁড়িয়েছেন বহু মানুষ। বামেরাও এই ব্যাপারে পিছিয়ে নেই।

Pic- Left Front Daily

লকডাউনের শুরু থেকেই এরাজ্যের বিভিন্ন প্রান্তে অসহায় মানুষের পেট ভরাতে দীর্ঘ আড়াই মাস ধরে প্রায় ৬০০ এর বেশি কমিউনিটি কিচেন চালাচ্ছে বামেরা। এমনকি এরাজ্যে লকডাউন শিথিল হওয়ার পর ৬ টি জায়গায় বিনামূল্যে টোটো ও অটো পরিষেবা শুরু করেছে বামেরা, এছাড়াও রাজ্যের ৩ জায়গায় চলছে  শ্রমজীবী কিচেন।

কয়েকশো বিনামূল্যে সবজি বাজার।  বামেদের ৬০০ টি কমিউনিটি কিচেনে প্রতিদিন প্রায় ১০০০ থেকে ১৫০০ জন মানুষ খাবার খান, এই হিসেব অনুযায়ী প্রতিদিন বামেদের কমিউনিটি কিচেন সাত লাখেরও বেশি মানুষের পেট ভরায়।

Pic-Left Front Daily

প্রথম সারিতে দাড়িয়ে এদিন বিমান বসুকে দেখা গেল খাবার বিতরন করতে। এছাড়াও কান্তি বাবুকেও দেখা গেছে আম্ফান এর সময় তার এলাকার মানুষদের পাশে দাঁড়িয়েছেন। নিজে দাড়িয়ে থেকে বাধ মেরামতে হাত লাগিয়েছেন। এভাবেই এখনও কিছু মানুষের মনে গেথে রয়েছেন তারা।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here