করোনাভাইরাস আটকাতে বিশ্বকে নেতৃত্ব দেবে ভারত- বললেন WHO এর কর্তা…

0
26087

এর আগেও পোলিও এবং গুটিবসন্ত কে আটকাতে বিশ্বকে পথ দেখিয়েছিল ভারত,তাই করোনাভাইরাস আটকাতে ভারতের ওপরেই ভরসা রাখছে WHO.. যেহেতু আগের দুই বড় ভাইরাস এর আটকানোর পদক্ষেপ ভারতেই পাওয়া গেছিল তাই এই ধরনের পরিস্থিতি সামাল দেওয়ার পর্যাপ্ত ক্ষমতা রয়েছে ভারতের .।।

See more

কাজটা সহজ নয়। তবে যেহেতু পূর্ব অভিজ্ঞতা রয়েছে, তাই নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে ভারতের মতো দেশের ভূমিকা গুরুত্বপূর্ণ।’’ এই কথাই বললেন বিশ্ব স্বাস্থ্য পরিষদের কর্তারা!

পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম জনসংখ্যার দেশ হওয়া স্বত্বেও যেভাবে ভারত করোনা কে আটকে রেখেছে তা নিয়ে সারা বিশ্বের বিজ্ঞানীরা ও চিকিৎসকরা ভারতের ভুয়সী প্রসংসা করেছেন।।

ভারত খুবই জনবহুল দেশ। এখানে COVID-19 রোগীর সংখ্যা ক্রমশ বাড়ছে। তবে ভারত আগে দুটি মহামারির মোকাবিলা করেছে। মহামারি রুখে দেওয়ার ক্ষমতা এ দেশের আছে।” রায়ান স্বীকার করে নেন, করোনার প্রকোপ কবে কমবে তাঁর উত্তর তাঁদের কাছে নেই। তবে ভারত যে এই মহামারি রুখতে অগ্রণী ভূমিকা নিতে পারে, তাও এদিন স্পষ্ট করে দেন WHO কর্তা। তিনি বলেন, “করোনা কবে রোখা যাবে এ প্রশ্নের উত্তর দেওয়া খুব কঠিন। তবে ভারতের মতো দেশ অতীতেও গোটা বিশ্বকে পথ দেখিয়েছে। আগামী দিনেও দেখাবে আশা করা যায়।”

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here