আগামীকাল চতুর্থ দফার নির্বাচন, মোতায়েন থাকছে প্রচুর কেন্দ্রীয় বাহিনী

0
39
ইমেজ সোর্স - গুগল

কলমে কলকাতা ডেস্ক – বঙ্গে একুশের বিধানসভা নির্বাচন ঘিরে ভোটের আগে থেকেই টানটান উত্তেজনা মানুষের মধ্যে বিরাজ করছিল। আর ভোট যত এগোচ্ছে পরিস্থিতি জেন আরই উত্তপ্ত হচ্ছে। রাজ্যে ইতিমধ্যেই হয়ে গিয়েছে তিন দফায় ভোট। এখনও বাকি আছে মোট পাঁচ দফার ভোট। ইতিমধ্যেই নির্বাচন কমিশন বেশ করা হাতে পরিস্থিতি সামলানোর চেষ্টা করলেও কিছুটা হলেও টা করতে ব্যারথ হয়েছেন। ইতিমধ্যেই হয়ে যাওয়া তিন দফার ভোটের প্রতি দফাতেই কিছু কিছু জায়গায় হয়েছে অশান্তি। কাজেই আগামীকাল পাঁচ জেলায় হতে চলা চতুর্থ দফার ভোটে আরও কিছুটা রাস টানতে চাইছে নির্বাচন কমিশন।

See more

ইতিমধ্যেই কালকে হতে চলা চতুর্থ দফার নির্বাচনে ৯০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে বলে জানা গেছে। কাল রাজ্যের পাঁচ জেলার সাথে সাথে কলকাতার কয়েকটি কেন্দ্রের নির্বাচন ও সম্পন্ন হবে। যার মধ্যে রয়েছে বেহালা পশ্চিম, বেহালা পূর্ব, যাদবপুর, কসবা , টালিগঞ্জ। এছারাও আলিপুরদুয়ার, হাওড়া, হুগলি ,কোচবিহার এবং দক্ষিণ ২৪ পরগনা এই পাঁচ জেলার নির্বাচন ও হবে আগামীকাল।

ইতিমধ্যেই জানিয়ে দেওয়া হয়েছে কালকে মোট ৯০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে। যার মধ্যে সক্রিয় থাকবে ৭৯৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এছারা বাদবাকি ১০৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী থাকবে রিজার্ভে। জাদের মুল কাজ থাকবে ব্যালট নিয়ে যাওয়া ইভিএম পাহারা প্রভৃতি। আর সক্রিয় কেন্দ্রীয় বাহিনীর কাজ থাকবে বুথের নিরাপত্তা প্রদান করা।

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here