রাতারাতি ৮০ লাখ রেটিং ডিলিট করে দিল Google! ফের 4.4* রেটিং TIKTOK এর…

0
1828

কলমে কলকাতা ডিজিটাল ডেস্ক– কিছুদিন আগেই জনপ্রিয় এই চীনা অ্যাপ বানের দাবিতে সরব হয়েছিল ভারতীয়রা..কয়েকদিন আগে পর্যন্তও ভারতে বেশ নাম করেছিল TIKTOK নামক এই চাইনিজ অ্যাপটি । এর GOOGLE PLAY STORE এ রেটিং ও ছিল 4.7 । কিন্তু প্রায় ১কোটী ভারতীয় দের 1* রেটিং দেবার জনে এই অ্যাপ এর রেটিং সেখান থেকে নেমে হয়ে যায় মাত্র 1.3

See more

কিন্তু সব সার হলো। আবার সমস্ত গুঞ্জনা থেকে বেরিয়ে এসে গুগল প্লে স্টোরে TIKTOK এর রেটিং 4.4 তে পৌঁছল। কিন্তু কিভাবে হল এই কান্ড?

কিভাবে বাড়লো TIKTOK এর রেটিং??

রাতারাতি TIKTOK এর রেটিং বাড়ায় ধন্দে পড়ে গেছেন সমস্ত ভারতীয়রাই। এই কিছুদিন আগে তারাই তো রেটিং দিয়ে এই এপ্লিকেশন কে 1.3* ে নামিয়ে নিয়ে গেছিলেন কিভাবে সেটি আবার বেড়ে গেল? আবার অনেকে বলছেন তারা যে রেটিং করেছিলেন সেটী আর দেখতে পাচ্ছে না।

এখানেই ঘটনার সুত্রপাত! হ্যাঁ রাতারাতি TIKTOK থেকে কোটি কোটি নেগেটীভ রিভিউ ডিলিট করে দেওয়া হয়েছে। গুগল এর একজন ঊর্ধ্বতন অফিসার জানান আমরা TIKTOK এর করতিপক্ষ এর অনুরোধ এ Google Play Store থেকে TIKTOK এর প্রচুর রিভিউ ডিলিট করে দিয়েছি। কিন্ত কেন এই কাজ করলেন তারা?

জানা গেছে গুগল এর কর্মচারীরা গত সপ্তাহের সাথে গত ৭ দিনের TIKTOK এর রিভিউ গুলো মিলিয়ে দেখেন। তারা জানান হঠাৎ করেই ভারত থেকে প্রায় ৮০লাখ মানুষ এই TIKTOK এ নেগেটিভ রিভিউ দেন।। আর তাদের মধ্যে অনেকেই কোনওদিন এই অ্যাপ্লিকেশন টি ইন্সটলি করেন নি, তারাও গিয়ে নেগেটিভ রিভিউ দেন। এই কারন টা তাদের কাছে সন্দেহজনক লাগে।

এতেই গুগল এর বুঝতে আর বাকি থাকেনা যে যারা ইন্সটল না করেই রিভিউ দিয়েছেন তারা রাগের বশে এই কাজ করেছেন তাই এর কথা শুনে Google Play Store থেকে Tiktok র রেটিং গুলো ডিলিট করে দেয়।

গত সপ্তাহের সাথে আজকের রেটিং এর পার্থক্য!

অপরের ছবিতেই পরিস্কার বোঝা যাচ্ছে যে TIKTOK তাদের ডেটাবেস থেকে ৮০ লাখ রিভিউ ডিলিট করে দিয়েছে। GOOGLE তাদের এক কমেন্ট পলিসি তে জানান যে ব্যাবহারকারীরা খুব অল্প সময়ের মধ্যে অনেক নেগেটিভ কমেন্ট করে কোনও আপ্লিকেশনের রেটিং কমাতে পারেন না। তাই তারা সেই কমেন্ট ও রেটিং ডিলিট করে দিয়েছেন!

সবথেকে বড় কারন TIKTOK এর IOS ভার্সনে TIKTOK এর রেটিং এর কোনও বড় পরিবর্তন হয়নি। কোনও আপ্লিকেশন আদতেই খারাপ হলে Android এর পাশাপাশি IOS ভার্সনেও এর রেটিং কমতে বাধ্য। সেখানে তারা কোনও বড় পরিবর্তন দেখতে পাননি।

এইসব দিকে বিবেচনা করে TIKTOK এর নেগেটিভ রিভিউ গুলো গুগল থেকে ডিলিট করে দিয়ে রাতারাতি আবার ছন্দে ফিরলো TIKTOK!!

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here