আরো ৭ টি স্পেশাল চালাবে পূর্ব রেলওয়ে, ১ ডিসেম্বর থেকেই তা চালু হবে।

0
14
image source - google

কলমে কলকাতা ডেস্ক – যাত্রীদের ভীড়ের চাপ কমাতে ১ লা ডিসেম্বর থেকে চালানো হবে আরো ৭ টি স্পেশাল ট্রেন। তেমনই জানালো পূর্ব রেলওয়ে। এই ট্রেন গুলি চলবে শিয়ালদা-লালগো’লা, শিয়ালদা-সহরসা, হাওড়া-ধানবাদ, হাওড়া-মুম্বই সিএসএমটি, মালদা-কিউল এবং ভাগলপুর-রাঁচি এই রুট গুলিতে।

See more

ইতিমধ্যেই জানিয়ে দেওয়া হয়েছে ট্রেন গুলির টাইম টেবিল। শিয়ালদা-লালগো’লা স্পেশাল শিয়ালদা থেকে সন্ধ্যে ৬টা ২০তে ছাড়বে। লালগোলায় পৌঁছবে ওইদিনই রাত ১১টায়। ফিরতি পথে লালগোলা-শিয়ালদা পরদিন ভোর ৫টা ৪০-এ ছেড়ে শিয়ালদায় পৌঁছবে সকাল ১০টা ৪০-এ।

শিয়ালদা-সহরসা স্পেশাল ভায়া পূর্ণিয়া শিয়ালদা থেকে ছাড়বে রাত ৮টা ১০-এ। সহরসাতে পৌঁছবে পরদিন দুপুর সোয়া ১২টায়। মঙ্গল ও বৃহস্পতিবার চলবে এই স্পেশাল ট্রেনটি। ফিরতি পথে বুধ ও শুক্রবার সহরসা থেকে বেলা ২টো বেজে ৫০ মিনিটে ছাড়বে সহরসা-শিয়ালদা স্পেশাল ভায়া পূর্ণিয়া। পরদিন সকাল ৭টা ২০-তে ট্রেনটি শিয়ালদায় পৌঁছবে।

হাওড়া-ধানবাদ স্পেশাল প্রতিদিন বিকেল ৫টা ২০তে হাওড়া থেকে ছেড়ে ওইদিনই রাত ৯টা ৪০-এ ধানবাদে পৌঁছাবে। আবার ফিরতি পথে পরদিন ভোর ৫টা ৫০-এ ধানবাদ থেকে ছেড়ে ওইদিনই সকাল ১০টা ২৫-এ হাওড়ায় পৌঁছাবে।
ম’ঙ্গল ও বৃহস্পতিবার ছাড়া প্রতিদিনই চলবে শিয়ালদা-সহরসা স্পেশাল ।রাত ৮টা ২০তে শিয়ালদা থেকে ছেড়ে পরদিন দুপুর পৌনে ১টায় সহরসাতে পৌঁছবে। আবার ফিরতি পথে সহরসা থেকে দুপুর সোয়া ২টোয় ছেড়ে (বুধ ও শুক্রবার ছাড়া) পরদিন সকাল ৭টা ২০-তে শিয়লদায় ঢুকবে।

ভাগলপুর-রাঁচি স্পেশাল ভাগলপুর থেকে ছাড়বে সন্ধ্যা ৭টা ৫-এ। রাঁচি পৌঁছাবে পরদিন সকাল সাড়ে ৮টায়। ফিরতি পথে রাঁচি-ভাগলুর স্পেশাল রাঁচি থেকে ছাড়বে সন্ধ্যা ৭টা ২০-তে। ভাগলপুর পৌঁছাবে পরদিন সকাল ৯টায়।

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, আগামী ২৬ নভেম্বর থেকেই এই স্পেশাল ট্রেনগুলির বুকিং শুরু হয়ে যাবে। পিআরএস কাউন্টার থেকে ও অনলাইনে টিকিট বুক করতে পারবেন যাত্রীরা। তবে এই ট্রেনগুলির ভাড়ার ক্ষেত্রে ‘স্পেশাল’ চার্জ ধার্য করা হবে। ফলে অতিরিক্ত মাশুল গুনতে হবে যাত্রীদের।

হাওড়া-মুম্বই সিএসএমটি সুপারফাস্ট ভায়া ডানকুনি হাওড়া থেকে রাত ১১টা ৩৫-এ ছেড়ে তৃতীয়দিন দুপুর দেড়টায় মুম্বই সিএসএমটি পৌঁছাবে। আবার মুম্বই থেকে সেদিন রাত সোয়া ১০টায় ছেড়ে তৃতীয়দিন সকাল ১১টা ৪০-এ হাওড়ায় পৌঁছাবে।

মালদা-কিউল স্পেশাল মালদা টাউন থেকে ভোর ৫টা ৪০-এ ছেড়ে সেদিনই বেলা ১২টা ৫০-এ কিউল পৌঁছাবে। ফিরতি পথে কিউল-মালদা স্পেশাল দুপুর ২টোয় কিউল থেকে ছেড়ে ওইদিনই রাত ৮টা ৫৫-এ মালদা টাউন পৌঁছাবে।

ফলে বাড়তি ট্রেন চালানোর জন্য ভীড় অনেকটাই কমবে বলে মনে করা হচ্ছে। ১ লা ডিসেম্বর থেকেই নতুন ট্রেন চলার খবর শুনে স্বাভাবিক ভাবেই খুশি নিত্যযাত্রীরা।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here