শর্তসাপেক্ষে শীতলকুচির নিহতদের পাশে দারাতে পারবে রাজ্য, অনুমতি কমিশনের

0
54
ইমেজ সোর্স - গুগল

কলমে কলকাতা ডেস্ক – চতুর্থ দফার ভোটে সবচেয়ে আলোচনার বিষয় হয়ে দারিয়েছিল শীতলকুচির ঘটনা। যার জেরে নির্বাচন কমিশন জানিয়েছিল কোন রাজনৈতিক দলের নেতামন্ত্রি বর্তমানে ঢুকতে পারবেনা ওই এলাকায়। তবে এদিন শর্তসাপেক্ষে শীতলকুচির আহত ও নিহত ব্যাক্তিদের পরিবারকে সাহায্য করার জন্য অনুমতি দিল নির্বাচন কমিশন।

See more

যেহেতু নির্বাচন চলাকালীন এরকম কোন সাহায্যের ঘোষণা করা যায়না টাই নির্বাচন কমিশনের পক্ষ থেকে কিছু শর্ত দেওয়া হয়েছে। নির্বাচন কমিশনের শর্তে বলা আছে কোন রাজনৈতিক দলের হয়ে নয় ক্ষতিপূরণ তুলে দেবে প্রশাসন। এর পরই রাজ্য সরকার ঘোষণা করেন কোচবিহারের জেলাশাসক এর হাত দিয়ে আহতদের ২ লক্ষ টাকা এবং নিহতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ তুলে দেওয়া হবে।

শীতলকুচির ঘটনার পরবর্তীতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে ঘোষণা করা হয় যেহেতু নিহত ব্যাক্তিদের শেষকৃত্য সম্পন্ন হয়নি সেহেতু কোন রাজনৈতিক ব্যাক্তিত্য ওই এলাকায় প্রবেশ করলে ওই এলাকা সহ আসে পাশের এলাকার পরিস্থিতিও আরও উত্তপ্ত হতে পারে। আর এই কারনেই আগামী ৭২ ঘণ্টা মমতা ব্যানারজি সহ বাইরের কোন নেতার ওই এলাকায় ঢোকার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। আর এই নিষেধাজ্ঞা জারির পর একটি সভা থেকে মুখ্যমন্ত্রী জানান, ‘প্রার্থী হিসেবে নির্বাচনে খরচের পর যে অতিরিক্ত অর্থ থাকবে, তা দিয়েই সাহায্য করা হবে শীতলকুচীর পরিবারদের। আশা করি এতে কোনভাবেই নির্বাচন আচরণবিধি লঙ্ঘিত হবে না!’

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here