করোনার জেরে বন্ধ হচ্ছে এই ৪ বাংলা ধারাবাহিক! বড়সড় ধাক্কা টেলি জগতে!!

0
243

লকডাউনের জেরে বিগত দেড় মাস ধরে টলিপাড়ায় বন্ধ শুটিং। ১৯ মার্চ থেকে তালা ঝুলেছে সিনেমা হলগুলিতে। কত ছবির কাজ বাকি। এককথায়, করোনা পরবর্তী সময়ে বিনোদন ইন্ডাস্ট্রির উপরে যে অচিরেই বড়সড় একটা অর্থনৈতিক ধ্বস নামতে চলেছে, তা বলাই বাহুল্য! এমন পরিস্থিতিতেই শোনা গেল আরেক দুঃসংবাদ! জনপ্রিয় চ্যানেলের চারটি বাংলা ধারাবাহিক বন্ধ হতে চলেছে।

‘কনককাঁকন’ ধারাবাহিকের একটি দৃশ্য 
See more

সংশ্লিষ্ট চ্যানেলের ধারাবাহিকের প্রযোজকদের বন্ধ হয়ে যাওয়ার বিষয়টি জানানো হয়েছে। কিছুদিনের মধ্যেই সকলকে গোটা বিষয়টি জানানো হবে বলে জানা গিয়েছে। তবে চ্যানেলের প্রচারসচিবকে জিজ্ঞেস করা হলে তিনি এ বিষয়ে কোনও ‘অফিশিয়াল’ মন্তব্য দিতে চাননি। প্রাথমিকভাবে জানা গিয়েছে ওই চ্যানেলের ‘নিশির ডাক’, ‘কনক কাঁকন’, মঙ্গলচণ্ডী’ ও ‘চিরদিনই আমি যে তোমার’ ধারাবাহিকগুলি বন্ধ করে দেওয়া হবে।

‘নিশির ডাক’ ধারাবাহিকের একটি দৃশ্য 

ধারাবাহিক বন্ধ হলে যে সবথেকে বেশি ক্ষতিগ্রস্থ হবেন জুনিয়র টেকনিশিয়ানরা, তা বলাই বাহুল্য। এমনিতেই লকডাউনের জেরে দৈনন্দিন পারিশ্রমিকের ভিত্তিতে যারা কাজ করেন, তারা ভীষণরকম সংকটের মধ্যে পড়েছেন।

এরপর তার চারটি ধারাবাহিক বন্ধ হলে যে আরও সমস্যার সম্মুখীন হতে হবে ইন্ডাস্ট্রিকে, তা বলাই যায়। লকডাউনের মেয়াদ যত বাড়ছে, ততই জোরালো হচ্ছে আশঙ্কা। এভাবে চলতে থাকলে প্রায় সব চ্যানেলের পক্ষ থেকেই ধারাবাহিকের বাজেট কমে যাবে। কাটছাঁট হবে কর্মীসংখ্যাও।

https://www.facebook.com/rudranil.ghosh.54/posts/2953201881428549

অনিশ্চয়তার সুর আর্টিস্ট ফোরামের কার্যকরী সভাপতি শঙ্কর চক্রবর্তীর কণ্ঠেও, “এর আগেও বাংলা টেলি ইন্ডাস্ট্রিতে একাধিক সিরিয়াল মাঝপথে বন্ধ হয়ে গিয়েছে৷ কিন্তু এবারের পরিস্থিতি আলাদা। যে চারটি সিরিয়াল বন্ধ হতে চলেছে, তার অভিনেতা থেকে শুরু করে টেকনিশিয়ান, তাঁদের কথা ভেবে খারাপ লাগছে। একই প্রযোজক নতুন কাজের বরাত পেলে অবশ্য আলাদা কথা, তাঁরা তাঁদের আগের টিমের টেকনিশিয়ানদের নিতে পারবেন। কিন্তু অভিনেতাদের যে কী হবে!

তবে চলতি সিরিয়াল বন্ধ করে দেওয়ার মতো এমন সিদ্ধান্তে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন অনেকেই। বিষয়টি নিয়ে মুখ খুলেছেন রুদ্রনীল ঘোষ, মানালি দে সহ আরও অনেক শিল্পী।

Sunlam akti bangla entertainment chnl sob show bondho kore diche , kore tara hindi serial dubbing kore dekhabe , r amder…

Posted by Srijit Roy on Thursday, 14 May 2020

গল্প পাল্টালে তো আর একই অভিনেতা রাখা যাবে না! আর এই পরিস্থিতিতে কোন-কোনও চ্যানেল মোবাইলে শুট করালেও সেটা দীর্ঘমেয়াদে কতটা কী থাকবে, তা নিয়ে সংশয় থেকেই যায়,” অভিমত শঙ্করের। তবে খুব শিগগিরই বাংলা বিনোদন জগত আবার ঘুরে দাঁড়াবে, অন্য সকলের মতো এই আশায় দিন গুনছেন তিনিও।

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here