পাক জাদুঘরে অভিনন্দন এর মূর্তি রেখে ভারত কে তীব্র কটাক্ষ পাকিস্তানের!!!!

0
1153

ভারতীয় বিমান বাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে নিতে মাতামাতি কমছেই না। তার ছবিসহ শাড়ি বিক্রি, তার মতো করে গোঁফ রাখার পর এবার জাদুঘরেও জায়গা পেল অভিনন্দনের মূর্তি।

See more

করাচিতে পাক বিমান বাহিনীর ওয়্যার মিউজিয়ামে এই ভারতীয় উইং কমান্ডারের একটি ম্যানিকুইন বসানো হয়েছে। এ নিয়ে সামাজিক মাধ্যমে ইতোমধ্যেই সমালোচনা শুরু হয়ে গেছে।

গত ফেব্রুয়ারিতে বালাকোটে বিমান হামলার পর পাক সেনাবাহিনীর হাতে বন্দি হন ভারতীয় বিমান বাহিনীর এই উইং কমান্ডার। দুইদিন পর তিনি ছাড়া পান। পুরো বিষয়টিই ওই জাদুঘরে ফুটিয়ে তোলা হয়েছে।

A student takes a selfie in front of the statue of Indian pilot Wing Commander Abhinandan Varthaman (2R) whose plane was shot down over Kashmir earlier this year, put on display at Pakistan Air Force Museum in Karachi on November 12, 2019. (Photo by Asif HASSAN / AFP)

দেখে মনে হচ্ছে যে পাকিস্তান ভাল মনে করে বা অভিনন্দন কে শ্রদ্ধা জানিয়ে এই কাজ করেছেন? কিন্তু না। আসলে পুরো ঘটনাটাই পাকিস্তানের চাল।

এক পাকিস্তান খবরের মাধ্যমে জানানো হয় যে এই মূর্তি তাদের স্কিলের বাচ্চাদের দেখানোর জন্যে যে কোনো শত্রু পক্ষ পাকিস্তানের হাতে ধরা পড়লে তারা তাদের কেমন খাতির করেন।

ঐ সংবাদ মাধ্যমের আরেকজন সাংবাদিক বলেন পাকিস্তানে ভেঙ্গে পড়া অভিনন্দন এর মিগ এর কিছু অংশও তারা ঐ মিউজিয়াম এ রেখেছে এই কারনে যাতে তারা ভারতকে দেখাতে পারে ভুল করেও যাতে পাকিস্তানে ভারত আর নিজেদের বিমান না পাঠায়।

মিউজিয়ামে অভিনন্দন এর পেছনে দাড়িয়ে আছে এক পাক সেনা, সে অভিনন্দন কে ধরে রেখেছে। যদি সন্মান এর জন্যেই অভিনন্দন এর মূর্তি সেখানে রাখা হত তাহলে সাথে কেন পাক সেনা?

পাকিস্তান অভিনন্দন এর মূর্তি নিজেদের মিউজিয়ামে ব্যাঙ্গাত্মক দৃষ্টিভঙ্গি তে রেখে নিজেদের বিপদ নিজেরাই আরও এক ধাপ ডেকে আনল বললেই বলা যায়! এই ঘটনায় সারা ভারতবাসী পাকিস্তানের ওপর ক্ষোভে ফুঁসছেন! আর কতো নীচে নামবে পাকিস্তান? যে নিজেদের ভুল ঢাকতে শাঁক দিয়ে মাছ ঢাকার কাজ করতে হয়?

শুধু এই না এর সাথে ভারতকৃত বালাকোট এর হামলা কেও সম্পূর্ণ ভিত্তিহীন বলে দাবি করেন তারা।।

এর সাথে উইং কমান্ডার অভিনন্দন কে যারা ধরেছিল সেই পাকিস্তানী সেনার নাম তারা মিউজিয়াম এর দেওয়ালে উজ্জল করে বাধিয়ে রেখেছেন। যাতে তারা তাদের দেশের সবার কাছে দেখাতে পারেন যে তাদের সেনা রা এক অপরাধীকে ধরে উচিত শিক্ষা দিয়েছেন।

নীচে পাকিস্তানের সেই মিডিয়ার ভিডিয়োর লিঙ্ক দেওয়া হল

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here