হঠাৎ কলকাতার আকাশে একঝাক যুদ্ধবিমান!! আতঙ্ক কলকাতা জুড়ে

0
21479

হঠাৎ শহরের আকাশে দেখা মিললো এক ঝাক যুদ্ধবিমানের। কোনোরকম আগাম পূর্বাভাস ছাড়াই এই যুদ্ধবিমানের আগমনে ত্রস্ত গোটা কলকাতাবাসী। কিন্তু এর কারন কি?

See more

বৃহস্পতিবার সকাল থেকেই কলকাতা নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরের দখল নিল ভারতীয় বিমানবাহিনী। ঘনঘন ওঠা-নামা করছে সুখোই- ৩০ এমকেআই, হক্- ১৩২ এর মতো যুদ্ধবিমান। বিমানবন্দরের বিভিন্ন জায়গায় বিমানবাহিনী ও সেনাবাহিনীর জওয়ান ও আধিকারিকদের দাপাদাপি। তবে কি যুদ্ধ শুরু হতে চলেছে?

খোঁজ নিয়ে জানা গেল সেরকম কোনও ঘটনা ঘটেনি। নিতান্তই মহরা চলছে। কেন্দ্রীয় সরকার দেশের ৬টি বিমানবন্দরে বিমানবাহিনীর মহড়ার সিদ্ধান্ত নিয়েছে। কলকাতা বিমানবন্দরের পাশাপাশি অন্ডাল ও উত্তর-পূর্ব ভারতের ইম্ফল, গুয়াহাটি, পাসিঘাট ও ডিমাপুর বিমানবন্দরেও একইরকম যুদ্ধবিমানের মহড়া চলছে।

১৬-১৯ অক্টোবর পর্যন্ত এই মহড়া চলবে বলে প্রতিরক্ষা মন্ত্রক সূত্রে জানানো হয়েছে।বৃহস্পতিবার সাত সকালেই কলকাতার আকাশে একটা যুদ্ধ যুদ্ধ ভাব। ভয়ানক আওয়াজ করে একটি বিমান তাড়া করছে আরেকটি যুদ্ধবিমানকে।

বিমানবাহিনীর এক আধিকারিকের কথায়, আসল যুদ্ধ পরিস্থিতি তৈরি হলে যাতে সাধারণ অসামরিক বিমানবন্দরকে ব্যবহার করে যুদ্ধবিমান ওড়ানো যায় তারই মহড়া চলছে। ব্যস্ত সাধারণ যাত্রী বিমানবন্দর কীভাবে সেনা ও ইন্ডিয়ান এয়ারফোর্সের আধিকারিকরা ব্যবহার করবেন সেটারই প্রশিক্ষণ চলছে।

খবর- কলকাতা টিভি

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here