পাসওয়ার্ড মনে নেই, ভুলোমনের কারণে ২০০০ কোটির ক্ষতিতে যুবক!

0
9

ডিজিটাল মুদ্রা বা বিটকয়েন একটি হার্ডড্রাইভে রেখেছিলেন। তবে সেই মুদ্রা রাখা হার্ডড্রাইভটির পাসওয়ার্ড তিনি ভুলে গেছেন। মার্কিন প্রোগ্রামার স্টেফান থমাস এখন বেশ দুশ্চিন্তায় আছেন বিষয়টি নিয়ে। 

See more

নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদন অনুসারে, এ অবস্থা থেকে পরিত্রাণের জন্য সামাজিক যোগাযোগমাধ্যমে সহায়তার আহ্বান জানিয়েছেন তিনি।

তার সেই আবেদন ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। ফেসবুকের সাবেক নিরাপত্তাবিষয়ক প্রধান অ্যালেক্স স্টামস তাকে সহায়তা করবেন বলে আশ্বাস দিয়েছেন। তবে এর বদলে থমাসের ওই অর্থের ১০ শতাংশ ভাগ চেয়েছেন। উল্লেখ্য, বর্তমানে স্ট্যানফোর্ড ইন্টারনেট অবজারভেটরিতে কাজ করেন স্টামস। 

থমাসের জন্ম জার্মানিতে। কিন্তু তিনি বাস করেন যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোতে। এক দশকেরও বেশি সময় আগে ক্রিপ্টোকারেন্সির কার্যপ্রক্রিয়া ব্যাখ্যা করে একটি ভিডিও তৈরির পারিশ্রমিক হিসেবে ৭ হাজার ২টি বিটকয়েন পেয়েছিলেন তিনি। সে সময়ে একেকটি বিটকয়েনের মূল্য ছিল মাত্র কয়েক ডলার। সেগুলো ডিজিটাল ওয়ালেট আয়রনকেনির একটি হার্ডড্রাইভে জমা করে রাখেন তিনি। সেটির পাসওয়ার্ড লিখে রেখেছিলেন এক কাগজে। তবে সে কাগজ হারিয়ে ফেলেছেন তিনি। 

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here