এবার আপনিও হতে পারেন একদিনের জন্যে SP! অভিনব সিদ্ধান্ত প্রসুনবাবুর

0
2192

দুলাল সিংহ; দক্ষিণ দিনাজপুরঃ তরুণ সমাজকে উদ্ধুদ্ধ করতে প্রতিমাসে জেলার সেরা সাফল্য অর্জনকারী এক দিনের জন্য পুলিশ সুপার পদে অসীন হয়ে পুলিশ সুপারের ভূমিকা পালনের সূযোগ পেতে চলেছে। দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট শহরের নাট্যতীর্থ ভবনে দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ আয়োজিত পুলিশ কমিউনিটি ডেভলপমেন্ট সেল-এর অনুষ্ঠানে দক্ষিণ দিনাজপুর জেলার পুলিশ সুপার প্রসূন ব্যানার্জি-র বক্তব্যে পুলিশের এমনই ইচ্ছার কথা উঠে এল শনিবার। একই সঙ্গে জেলার ক্রিকেট প্রতিভাকে তুলে ধরতে পুলিশের পক্ষ থেকে আগামীতে ক্রিকেট একাডেমী গড়ার কথাও জানান দক্ষিণ দিনাজপুর জেলার পুলিশ সুপার প্রসূন ব্যানার্জি।

See more

শনিবার দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট শহরের নাট্যতীর্থ ভবনে পুলিশ কমিউনিটি ডেভলপমেন্ট সেল আয়োজিত কমিউনিটি ডেভলপমেন্ট প্রোগামের উদ্বোধনীতেও ছিল বিশেষ চমক। এদিন উত্তরবঙ্গ উন্নয়ণ দপ্তরের প্রতিমন্ত্রী বাচ্চু হাসদা, উত্তরবঙ্গ উন্নয়ণ পর্ষদ-এর সহ সভাপতি অর্পিতা ঘোষ, দক্ষিণ দিনাজপুর জেলার জেলা শাসক নিখিল নির্মল, জেলার পুলিশ সুপার প্রসূন ব্যানার্জি এবং জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ সুকুমার দে-র উপস্থিতিতে অনুষ্ঠানের উদ্বোধন করেন ২০১৭ সালে পরীক্ষায় বিশেষ সাফল্য অর্জনের মধ্য দিয়ে রাজ্যের সীমান্তবর্তী প্রান্তিক দক্ষিণ দিনাজপুর জেলার মুখ উজ্জ্বল করা ছাত্রী নেহা সরকার।

এরপর দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ কর্তৃক আত্মরক্ষা বিষয়ক প্রশিক্ষণ প্রাপ্ত প্রশিক্ষণার্থীরা আত্মরক্ষার বিভিন্ন কৌশল তুলে ধরে অনুষ্ঠানে। দুর্গাপূজার দিনগুলিতে সচেতনতামূলক প্রচার চালানোর কারনে এদিন জেলার তিনটি দুর্গাপূজা কমিটিকে ২৫০০০ টাকা সহ ট্রফি দিয়ে জেলা পুলিশের পক্ষ থেকে সম্মানিত করা হয়। তবে এদিনের অনুষ্ঠানে বক্তার কেন্দ্র বিন্দুতে যেন ছিলেন দক্ষিণ দিনাজপুর জেলার পুলিশ সুপার প্রসূন ব্যানার্জি।

এদিন পুলিশ সুপার প্রসূন ব্যানার্জি বলেন অসম্ভব প্রতিভা থাকা সত্বেও বাংলা- পশ্চিমবঙ্গ ক্রিকেটে খুব উজ্জ্বল নাম খুঁজে পাওয়া যাচ্ছে না, যে এখান থেকে বাংলা বা দেশীয় স্তরের প্রতিযোগীতায় খেলেছেন। যার পরেই এদিন তিনি পুলিশের পক্ষ থেকে একটি ক্রিকেট একাডেমী গড়ার কথা জানান। এরপরেই পুলিশ সুপার প্রসূন ব্যানার্জি তার বক্তব্যের মধ্য দিয়ে জানান সাহসিকতা, অপরের প্রাণ রক্ষা থেকে শুরু করে সামাজিক কর্মকান্ড প্রভৃতি বিভিন্ন ক্ষেত্রের মাস ভিত্তিক জেলার সেরা সাফল্য অর্জনকারীকে একদিনের জন্য জেলার পুলিশ সুপার পদে বসিয়ে একদিনের জন্য পুলিশ সুপারের দায়িত্বভার পালনের সূযোগ দেওয়ার বিষয়ে পুলিশের ইচ্ছার কথা। পুলিশ সুপার প্রসূন ব্যানার্জি এদিন তার বক্তব্যের মধ্য দিয়ে জেলার তরুণ সমাজকে উদ্ধুদ্ধ করার বিষয়ে আলোকপাত করে বক্তব্য পেশ করেন। দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশের এহেন ভাবনাকে অতি প্রশংসনীয় উদ্যোগ বলে আখ্যা দিয়েছে জেলার একাধিক বরেণ্য মানুষরাও। প্রসঙ্গত উল্লেখ যে একদিনের জন্য পুলিশ সুপার পদের মত গুরুদায়িত্ব পালন করার সূযোগ বিষয়টি সাধারণ দৃষ্টিতে চিত্রনাট্যের মত মনে হলেও অতীতেও এই বাস্তবতা চাক্ষুষ করেছে রাজ্যবাসী। ইতিপূর্বেই পরীক্ষায় বিশেষ সাফল্যলাভের কারনে একদিনের জন্য কলকাতা পুলিশের ডি.সি-র দায়িত্বভার পালনের সূযোগ পেয়েছিল এক স্কুল পড়ুয়া।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here