আগামীকাল থেকে দেশজুড়ে চলবে ১৫ জোড়া স্পেশাল ট্রেন,জেনে নিন সময়সূচী……

0
1391

প্রায় দু মাস হতে চলল লক ডাউন চলছে আর লক ডাউনের জেগে আপাতত ভারতীয় রেল পরিষেবা স্তব্ধ। আগামী মঙ্গলবার থেকে কেন্দ্রীয় সরকার যাত্রীবাহী ট্রেন চালানো শুরু করেছে।

See more

করোনা মোকাবিলায় সেই মার্চের শেষ সপ্তাহ থেকে দেশজুড়ে চলছে লকডাউন। যার জেরে বন্ধ সমস্ত ধরনের ট্রেন পরিষেবা। ফলে ভিনরাজ্যে আটকে রয়েছেন বহু মানুষ। কেউ চিকিৎসার জন্য অন্য রাজ্যে গিয়ে আটকে পড়েছেন তো কেউ ঘুরতে কিংবা কাজে গিয়ে। সেই সমস্ত নাগরিকরা এবার ফিরতে পারবেন বাড়ি।

Image source-Google

মঙ্গলবার থেকে আপাতত পনেরো জোড়া ট্রেন চলবে যেগুলি দিল্লি থেকে হাওড়া সেকেন্দ্রাবাদ ভুবনেশ্বর রাঁচি মুম্বই চেন্নাই বেঙ্গালুরু সহ আরও বেশ কয়েকটি রুটে চলাচল করবে কিন্তু ট্রেন ছাড়ার আগেই সোমবার বিকেল থেকেই ট্রেন এর জন্য টিকিট বুকিং করতে পারবেন যাত্রীরা।

ট্রেনে ওঠার সময় সমস্ত যাত্রীর স্ক্রিনিং করা হবে। তার কননার কোনও উপসর্গ ধরা পড়লে তৎক্ষণাৎ ব্যাবস্থা নেবে রেল। তাছাড়া ট্রেনে যাতে সবাই সমসময় মাস্ক পড়ে থাকেন তার জন্যে নজরদারি চালানো হবে…

সোমবার বিকেল 4 এর পরে আইআরসিটিসির ওয়েবসাইট https://www.irctc.co.in/ থেকেই টিকিট বুকিং করতে পারবেন গ্রাহকরা, যেহেতু সামাজিক দূরত্ব বজায় রাখতে আপাতত টিকিট কাউন্টারগুলি বন্ধ তাই মঙ্গলবার ট্রেন চালানোর জন্য কোনও রকম টিকিট কাউন্টার খুলছে না।

এছাড়া ট্রেনে মাস্ক ছাড়া উঠতে দেওয়া হবেনা বলে জানিয়েছে রেল। পরস্পরের সংস্পর্শে এসে যাতে সংক্রমণ না ছড়ায়, সেজন্য গত কয়েক দিন ধরে প্রতি কামরায় ৫৪ জন করে যাত্রী তোলা হচ্ছিল। এবার ট্রেনে সংখ্যক বার্থ রয়েছে, তত সংখ্যক যাত্রী তোলা হবে। এর ফলে আরও বেশি মানুষ ঘরে ফিরতে পারবেন।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here