কলকাতার রাস্তায় বড়সড় ধস, বসে গেল একাংশ

0
12266

কলকাতাঃ  ফের কলকাতার রাস্তায় ধস। রাস্তায় সাত বাই আট ফুট একটি ফাটল দেখা গিয়েছে। আর্মহার্স্ট স্ট্রিট থানার এলাকার জগৎ সিনেমার সামনে বিশাল এই গর্তের তৈরি হয়েছে। যার জেরে একেবারেই স্তব্ধ হয়ে গিয়েছে ওই এলাকার যান চলাচল। যদিও যুদ্ধকালীন তৎপরতায় মেরামতির চেষ্টা করছেন পুরসভার ইঞ্জিনিয়াররা। তবে পরিস্থিতি ঠিক হতে কিছুটা সময় লাগবে বলেই জানাচ্ছেন পুর-আধিকারিকরা। এই ঘটনায় তীব্র আতঙ্ক তৈরি হয় সাধারণ মানুষের মধ্যে।

পাশাপাশি সপ্তাহের প্রথমদিনে এপিসি রোডের মতো গুরুত্বপূর্ণ এই রাস্তায় এভাবে ধস নামায় তীব্র যানজটের তৈরি হয়। শুধু সংশ্লিষ্ট এই রাস্তাই নয়, সংযোগকারী বহু রাস্তায় তীব্র যানজট তৈরি হয়ে যায়। গাড়ির লম্বা লাইন পড়ে যায়। ফুলবগান, মানিকতলা, অন্যদিকে, রাজাবাজারের দিক থেকে কোনও যানবাহনই শিয়ালদহ পৌঁছতে পারে না। তীব্র হয় যানজট।

যানজটের মধ্যে পড়ে অনেকেই শিয়ালদহ থেকে নির্দিষ্ট ট্রেন ধরতে পারেননি অনেকেই। যদিও কলকাতা পুলিশ দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করেন। রাতারাতি বন্ধ করে দেওয়া হয় বেশ কয়েকটি রাস্তা। ঘুরিয়ে দেওয়া হয় বহু গাড়ি। তবে হঠাত করে এই ঘটনায় দীর্ঘক্ষণ ধরে চলে এই যানজট।

অন্যদিকে ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন পুরসভার আধিকারিকরা। পৌঁছয় পুলিশের উচ্চু পদস্থ আধিকারিকরাও। যুদ্ধকালীন তৎপরতায় বিশাল এই গর্ত মেরামতির কাজ শুরু হয়েছে। তবে এতটা এলাকা জুড়ে এই ধস নেমেছে তা ঠিক করতে বেশ কিছু সময় লেগে যাবে বলেই মনে করা হচ্ছে। দু থেকে তিনদিন সময়ও লেগে যেতে পারে বলে মনে করছেন পুর আধিকারিকরা। ফলে আগামী কয়েকদিন ওই এলাকায় ট্র্যাফিক ভোগান্তি বাড়বে বলেই মনে করা হচ্ছে। যদিও পুলিশের তরফে জানানো হয়েছে, ট্র্যাফিক ঠিক রাখতে বিকল্প ব্যবস্থা রাখা হচ্ছে।

Source-Kolkata24*7

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here