আরো পড়ুন

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী আজ অর্থাৎ ২৩ অক্টোবর অফিসিয়ালি বিসিসিআইয়ের প্রেসিডেন্টের পদের দায়িত্ব নিলেন। এরপর মিডিয়ার সঙ্গে কথা বলতে গিয়ে গাঙ্গুলী সমস্ত গুরুত্বপূর্ণ বিষয়ে কথা বলেছেন। সেই সঙ্গে মিডিয়ার দ্বারা করা সমস্ত প্রশ্নের জবাবও দিয়েছেন। এই সময় মিডিয়া যখন দাদাকে স্প্লিট ক্যাপ্টেন্সির ব্যাপারে প্রশ্ন করে তো দাদা এর এমন জবাব দেন যে সকলের মুখ বন্ধ হয়ে যায়।

আরো পড়ুন

স্প্লিট ক্যাপ্টেন্সি নিয়ে বিচার করা নির্বাচকদের কাজ

সৌরভ গাঙ্গুলীর প্রেসিডেন্টের পদ সামলানোর পর মিডিয়া যখন দাদার কাছে স্প্লিট ক্যাপ্টেন্সির ব্যাপারে প্রশ্ন করে তো তিনি জবাব দেন যে,

“এসবগুলোর উপর নির্বাচকদের সিদ্ধান্ত নেওয়ার প্রয়োজন রয়েছে। টিম ইন্ডিয়া জিতছে আর এই কারণে আমার মনে হয় না যে এইভাবে প্রশ্ন তোলা উচিৎ। এই সময় ভারত বিশ্ব ক্রিকেটের সর্বশ্রেষ্ঠ দলগুলির একটি আর আমার সেই ধরণের প্রশ্নের আবশ্যকতা নেই”।

ভারত সম্প্রতিই দক্ষিণ আফ্রিকাকে করেছে ক্লীন সুইপ

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির নামে সমস্ত রেকর্ড নথিভুক্ত রয়েছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩ ম্যাচের টেস্ট সিরিজ জেতার পর ভারতীয় দলের টেস্ট জয়ের সর্বশ্রেষ্ঠ পারসেন্টেজ ৬০.৭১ (নেতৃত্বের শতাংশ বার করার জন্য কম সে কম খেলোয়াড়কে ১০টি ম্যাচে অধিনায়কত্ব করতে হবে)। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩ ম্যাচের টেস্ট সিরিজে প্রোটিয়াজকে ক্লীন সুইপ করে অধিনায়ক বিরাট কোহলির নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া ইতিহাস গড়ে ফেলেছে।

এর আগে কখনো দক্ষিণ আফ্রিকার দলকে ভারতীয় দল ক্লীন সুইপ করতে পারেনি। এর সঙ্গেই টিম ইন্ডিয়া লাগাতার টেস্ট সিরিজ জেতার খেতাবও নিজেদের নামে করেছে। এর আগে এই রেকর্ড অস্ট্রেলিয়ার নামে ছিল। এখন টিম ইন্ডিয়ার নজর ২০২০ অস্ট্রেলিয়ায় হতে চলা বিশ্বকাপের দিকে রয়েছে। যা জেতার উৎসাহ নিয়ে টিম ইন্ডিয়া এই মেগা ইভেন্টে অংশ নেবে।

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here