আরো পড়ুন

আগামী রবিবার থেকে টালা ব্রিজে বন্ধ থাকতে চলেছে ভারী যান চলাচল। বন্ধ থাকবে বাস চলাচলও। শুক্রবার সাংবাদিক সম্মেলনে সেকথাই জানানো হল। এদিন নবান্নে মন্ত্রী এবং রাজ্যের শীর্ষ আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। জরাজীর্ণ টালা ব্রিজ নিয়েই বৈঠক হয়। এরপরই সাংবাদিক সম্মেলনে উপস্থিত হয়ে এই যান চলাচল বন্ধের কথা জানান পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম, ক্রীড়া ও যুব কল্যান দপ্তরের মন্ত্রী অরূপ বিশ্বাস এবং রাজ্যের পরিবহণ সচিব।

আরো পড়ুন

সাংবাদিক সম্মেলনে জানানো হয়, আগামী ২৯ সেপ্টেম্বর থেকে টালা ব্রিজে কোনও ভারী গাড়ি যাতায়াত করবে না। ৩ টনের বেশি ওজনের গাড়ি চলবে না। বন্ধ থাকবে বাস চলাচলও। শুধুমাত্র ছোট গাড়িই চলবে টালা ব্রিজ ধরে। এই ব্রিজ দিয়ে দিনে ৬০০টিরও বেশি বাস চলে।

ফিরহাদ জানান, ভারী গাড়ি এবং বাসের জন্য বিকল্প রুটের ব্যবস্থা করা হবে। শনিবারই সেই রুটের কথা জানিয়ে দেওয়া হবে। এখানেই শেষ নয়, টালা ব্রিজের নিচে বসবাসকারী সাধারণ মানুষকে সরিয়ে নিয়ে যাওয়া হবে অন্যত্র। পুজোর পর আরও বেশ কিছু পরীক্ষা–নিরীক্ষা হবে টালা ব্রিজের। তারপরই চূড়ান্ত সিদ্ধান্ত হবে ব্রিজ নিয়ে। তবে টালা ব্রিজ বন্ধের কারণে যাত্রী স্বার্থে মেট্রো এবং ট্রেনের সংখ্যা বাড়ানোর ব্যাপারেও কথাবার্তা হয়েছে। তবে সেই বিষয়ে এখনও চূড়ান্ত কিছু হয়নি। ‌  

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here