সিনেমা জগতে আসার আগে জিতের জীবনের গল্প শুনলে চোখে জল চলে আসবে…

0
742

জিৎ হলেন বাংলা ইন্ডাস্ট্রির এক সুপারস্টার। এক কথায় জিৎ বলতে সকলেই চেনেন তাকে। তার আসল নাম হল জিতেন্দ্র মাদনানি। কিন্তু টলিউডে তিনি জিৎ নামেই পরিচিত। তার অভিনয় ও তার লুক নজর কেড়েছে সকল দর্শকের। তার অভিনয়ের মধ্যে কোন কৃত্রিমতা নেই। তিনি খুব ন্যাচারাল অভিনয় করেন। বর্তমানে তিনি সাফল্যের চূড়ায় আছেন।

তিনি বর্তমানে বাংলা সিনেমা জগত, সিরিয়াল ও রিয়ালিটি শো সব জায়গায় রাজ করছেন। তিনি এখন আর শুধু অভিনেতা নন, একজন সফল প্রযোজকও। ২০০২ সালে জিৎ সাথি সিনেমাতে নায়কের চরিত্রে অভিনয় করেন। সেই সিনেমাটি বলা বাহুল্য খুব হিট হয়েছিল।

সেই সিনেমা করার পর তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। একের পর এক ভালো সিনেমা উপহার দিয়ে এসেছেন দর্শকদের। তারপর তিনি অভিনয়ের সঙ্গে প্রযোজনাও শুরু করেন ২০১২ সাল থেকে। ১০০% লাভ সিনেমাটি দিয়ে তিনি প্রযোজনা শুরু করেন।

কিন্তু সিনেমা জগতে আসার আগে তার জীবন ছিল একটু আলাদা। তিনি পড়াশোনা করেন সেন্ট জোসেফ এন্ড মেরি স্কুল, নিউ আলিপুর থেকে। তারপর ভর্তি হন ন্যাশানাল হাইস্কুলে। তারপর স্কুলের পড়াশোনা শেষ করে ভর্তি হন ভবানীপুর এডুকেশন সোসাইটি কলেজে।

তারপর কলেজে গ্র্যাজুয়েশন করার পর যুক্ত হয়েছিলেন পারিবারিক ব্যবসার সাথে। ব্যবসা করলেও তার অভিনয়ের প্রতি একটা আলাদাই টান ছিল। বহুদিন ধরেই তার অভিনয়ের প্রতি ভালোবাসা ছিল। তখন তিনি বিষবৃক্ষ, জননী নামে বিভিন্ন সিরিয়ালে অভিনয় করেন।

তারপর তিনি চলে যান মুম্বাই। সেখানে তিনি অভিনয় বিষয়ে খুটিনাটি সব শিখে আসেন। তারপর তিনি কলকাতায় ফিরে প্রসেনিয়ম আর্ট সেন্টার নামে এক প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হন। সেখানে বেশ কিছু ইংরাজি নাটক করেন। শুধু ইংরাজি নাটক নয়, তিনি তেলেগু ছবিতেও অভিনয় করেন।

২০০১ সালে পরিচালক হরনাথ চক্রবর্তী তাকে সাথী ছবিটি করার জন্য প্রস্তাব দেন। আর এই ছবিটি ছিল জিতের জীবনে টার্নিং পয়েন্ট। এই ছবিতে জিতের অভিনয় দেখে তার ফ্যান হয়ে যায় দর্শকরা। তার অভিনীত প্রত্যেকটি ছবিই হিট করেছে। তিনি বর্তমানে একজন সফল অভিনেতা ও প্রযোজক। তার সঙ্গে একজন দায়িত্ববান হাসব্যান্ড ও বাবাও।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here